1. news@banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. banglaroitizzo.news@gmail.com : newseditor :
বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৮:৩৩ অপরাহ্ন

আত্রাইয়ে ঝুকি পূন বেলী ব্রীজ দূর্ঘটনার আশংকা।

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শুক্রবার, ২৪ জুলাই, ২০২০
  • ১৬ বার পড়া হয়েছে
বেলী ব্রীজ
smart

নওগাঁর আত্রাই একমাত্র যাতাযাতের আত্রাই নদীর উপর ণিমিত বেলী ব্রীজটির পাটাতনের বিভিন্ন স্থানেখানা খন্দের কারণে প্রায় প্রতিনিয়ত ঘটছে একের পর এক ছোট- বড় দূঘটনা। পথচারী ও যানবাহনের চলাচলের সময় দূঘনায় শিকার হচ্ছেন। তার পর বেলী ব্রীজটিতে নেই কোন আলোর ব্যবস্থা।রাতের অন্ধকারে পথচারী ও যানচলাচলে এই দূঘটনার শিকার হচ্ছেন। এতে অনেকেই প্রায় পুঙ্গত্বের শিকার হয়ে ভূগছেন। ব্রীজটির পাটাতনের খানা- খন্দের কারণে প্রতিদিন এমন দূঘটনায় শিকার হচ্ছেন।এমন ঘটনা দিনে দিনে বেড়েই চলছে।

আত্রাই উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ হাফিজুর রহমান বলেন, কয়েক বছর ধরে ব্রীজটি ঝুঁকিপূন অবস্থায় রয়েছেন। তবে এই সমস্যা আর বেশি দিন থাকবে না।খুব দ্রুতব্যবস্থা গ্রহন করা হবে। পথচারী সরদার সোয়েব বলেন, এই ঝুঁকিপূন ব্রীজ দিয়ে আমাদের নিয়মিত যাতায়াত করতে হয়। তা ছাড়া আত্রাই রেলওয়ে স্টেশনে আত্রাই, রাণীনগর, সিংড়া, বাগমারা, বগুড়ার নন্দীগ্রামএলাকা থেকে ট্রেন যাত্রীরা ঢাকা সহ বিভিন্ন রুটে ট্রেন ধরার জন্য রাত দিনে এই বেলী ব্রীজ পার হতে হয়। এই ব্রীজটি ছাড়া আমাদের স্টেশনে যাওয়ার আর বিকল্প কোন রাস্তা নাই।অনেক দিন ধরেই এই ব্রীজটি ঝুকি পূন অবস্থায় রয়েছে।ব্রীজটির দ্রুত সংস্কারের দাবী জানাচ্ছি।

এলাকার দরীদ্র ভ্যান চালক আব্দুস শুকুর মিয়া বলেন, এই ব্রীজটির পাটাতনের বিভিন্ন জায়গায় খানা –খন্দের কারণে আমাদের যাতাযাতের অনেক অসুবিধা হচ্ছে।আমরা ভ্যান চলার সময়ে রাতে-অন্ধকারে খুব আতংকে থাকি।অনেক সময় ব্রীজের পাটাতনের ভাংগা জায়গায় গাড়ির চাকা পড়েভেঙ্গে গিয়ে আর্থিক ভাবে ক্ষতি গ্রস্থ এবং দূঘটনার শামিল হতে হয়।

শুক্রবার সকালে সরেজমিনে ঘুরে দেখা যায়, উপজেলার আহসানগঞ্জ রেলওয়ে সংলগ্ন বেইলী ব্রীজটির পাটাতনের উপরে বড় ধরনের গর্তে সৃষ্টি হয়েছে।দূঘটনা এড়াতে গর্তের আশপাশে দিয়ে চিহ্নিত করা হয়েছে। কিন্তু ব্রীজের জনদূভোগ দেখার মত কেউ নেই। বিষয়টি যথাযথ কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন এলাকাবাসী।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি