1. news@banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. banglaroitizzo.news@gmail.com : newseditor :
শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ১১:৪০ অপরাহ্ন

চরফ্যাশনে নীলকমল কাসেম মিয়ার বাজার সালিস বৈঠকে সংঘর্ষ ; দুলারহাট কলেজ ছাত্রলীগের সভাপতিসহ আহত ২০

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: সোমবার, ১০ আগস্ট, ২০২০
  • ৪০ বার পড়া হয়েছে
ভোলায় সংঘর্ষ

চরফ্যাশন দুলারহাট থানার নীলকমল ইউনিয়নের ১ নং ওয়ার্ডে সালিস বৈঠকে দু’পহ্মের সংর্ঘষে অন্তত ২০ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ১৮ জনকে চরফ্যশন হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপর ২ জনের মধ্যে ১ জন দুলারহাট আদর্শ ডিগ্রি কলেজ ছাত্রলীগের সভাপতি হান্নান পন্ডিত গুরুতর রক্তাক্ত জখম হয়ে দুলারহাট আমিন মেডিকেলে চিকিৎসা নিয়ে নিজ বাড়িতে চিকিৎসাধীন আছেন। নীলকমল ইউনিয়ন তাঁতীলীগেরর সাধারন সম্পাদক ও ওসমানগন্জ ইউনিয়নের কলেজ ছাত্র ইমরানের মটরসাইকেল ক্রোসিং দন্দ্বে গটনার সালিস বৈঠকে রোববার সন্ধায় এই সংর্ঘষের ঘটনা ঘটে। দুলারহাট থানা পুলিশ গটনা স্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে নেন। স্থানীয় ও থানা পুলিশের সহায়তায় আহতদের উদ্ধার করে রাতেই চরফ্যশনে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যহ্মদর্শীরা জানান, ওসমানগঞ্জ ইউনিয়নের কলেজ ছাত্র ইমরান ও কাসেম মিয়ার বাজারের তাঁতীলীগের রিয়াজের হোন্ডার সাথে গত শুক্রবার রোড ক্রোসিং নিয়ে ঝগড়া হয় এ গটনাকে কেন্দ্র করে শনিবার বিকালে দুই জনের মাজে পুনরায় হাতা হাতি ও মারপিট হয়।দুই দফা গটনার পর রোববার বিকালে দুই পহ্মের লোকজন নীলকমল ইউনিয়নে ১ নং ওয়ার্ডে সালিস বৈঠক বসেন। ঐ বৈঠকে ১ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি কালাম মাঝি সহ স্থানীয় নেত্রীবৃন্দ উপস্থিত থাকিয়া দুই পহ্মের কথা শুনিয়া ইমরানের পাঁচ হাজার টাকা জরিমানা ধার্য করেন । ইমরার তিন হাজার টাকা দিতে রাজি হন সালিস কার্যের শেষ পর্যায়ে কলেজ ছাত্রলীগ সভাপতি হান্নান ইমরানের সাথে বিতর্কে জড়িয়ে পরেন এক পর্যায়ে শালিস কার্যের মধ্যে হান্নান ইমরানের উপর হামলা করেন।তাতে দুপক্ষ সংর্ঘষ জড়িয়ে পড়ে। সংর্ঘষে দু’পহ্মের ইমরান, রিয়াজ, হান্নান পন্ডিত, খাদিজা, মনির, শাহিন, দুলাল, লোকমান, সালাউদ্দিন, খোকন, জুয়েল, নাজিম, বেল্লাল, শামীম, সাকিল, মিঠুন, আলামিন, ও আরিফ আহত হন।আহতরা দু-একজন ব্যতীত বাকি সকলে চরফ্যশন হাসপাতালে ভর্তি আছেন। হান্নান পন্ডিত বাড়িতে চিকিৎসাদীন।

সালিস কামাল মাঝি জানান কলেজ ছাত্র ইমরান ও তাঁতীলীগেরর রিয়াজ এর বিরোধ নিয়ে সালিস বৈঠক হয়ে ছিলো ঐ সালিস বৈঠকের শেষের দিকে হান্নান ও ইমরানের বারা বারিতে দু’পহ্ম সংঘর্ষে ঝড়িয়ে যায়।

তাঁতীলীগের রিয়াজ জানান ওই কলেজ ছাত্র ইমরান মটরসাইকেল থেকে ফেলে তার দলবল নিয়ে আমাকে মারধর করেছিলো এই ঘটনায় রোববার শালিশ বৈঠক হয়। ঐ বৈঠকে শালিশের রায় অমান্য করে তারা আমাদের ওপর হামলা করতে গেলে দু’পহ্মের সংঘর্ষের ঘটনা ঘটে।

কলেজ ছাত্র ইমরান হোসেন জানান আমাকে মারধর করে পুনরায় সালিতে হ্মমতার প্রভাব খাটিয়ে অনৈতিক ভাবে ৫০০০ হাজার টাকা জড়িমানা চাওয়া হয়।আমি তিন হাজার টাকা দিতে রাজি হই,এই সময় আমার আর্জি না মেনে কলেজ ছাত্রলীগের বিতর্কিত ও একাধিক মামলার আসামী মোঃ হান্নান পন্ডিত ও রিয়াজ আমাদের উপর হামলা এবং মারধর করে।

দুলারহাট থানার ওসি ইকবাল হোসেন জানান পুলিশ আহতদের উদ্ধার করে চরফ্যাশন হাসপাতে ভর্তি করেছেন,এই পর্যন্ত থানায় কোন লিখিত অভিযোগ পাওয়া যায়নি।অভিযোগ ফেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি