1. news@banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. banglaroitizzo.news@gmail.com : newseditor :
শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৪:২১ পূর্বাহ্ন

জলঢাকার ডাকুরডাঙ্গা খেলার মাঠ দখল মুক্ত করতে,উপজেলা প্রশাসন বরাবর অভিযোগ।

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: সোমবার, ২২ জুন, ২০২০
  • ১৯ বার পড়া হয়েছে
খেলার মাঠ দখল

নীলফামারীর জলঢাকা পৌরসভার একটি অন্যতম গুরুত্বপূর্ণ স্থান চেরেঙ্গা ডাকুরডাঙ্গা। এখানকার একমাত্র খেলার মাঠটি দিনে দিনে দখল করে নিচ্ছেন এক শ্রেনির লোক।২২জুন(সোমবার) দুপুরে মাঠটি দখলমুক্ত করে সৌন্দর্য ফিরিয়ে আনতে উপজেলা প্রশাসন (ইউএনও)বরাবর লিখিত অভিযোগ করেন খেলোয়ারদের পক্ষে হারুন-অর রশিদ।স্থানীয় সুত্রে জানা যায়, এই ডাকুরডাঙ্গায় সরকারি (খাস) জমির পরিমান প্রায় ১৭একর।পুরো জায়গা দখল করে নিলেও তার মাঝে একটু ফাকা যায়গা আছে,যদিও এটি একটি মাঠ কিন্তু বর্তমানে এটাকে মাঠ বলা যায় না।

খেলোয়ার নারায়ন চন্দ্র এ প্রতিবেদককে বলেন, একমাত্র জলঢাকা স্টেডিয়াম যাহা বর্তমানে(শেখ রাসেল মিনি স্টেডিয়াম)ছাড়া আশেপাশে আর কোথাও খেলার মাঠ নেই। তাই ডাকুর- ডাঙ্গার মাঠে স্থানীয় সহ আশেপাশের বিভিন্ন এলাকার খেলোয়াড়েরা এই মাঠে এসে খেলা করে। কিন্তু বর্তমানে মাঠটি প্রায় অর্ধেকে চলে গেছে কিছু প্রভাবশালী ব্যক্তির দখলে। এটা আমাদের কারোর কাম্য নয়।

সরেজমিনে জলঢাকা উপজেলা ফুটবল একাডেমির খেলোয়ার সোহেল রানার সাথে মাঠের বিষয়ে জানতে চাইলে তিনি জানান, এই মাঠে খেলা করে আমি বড় হয়েছি। দিনে দিনে মাঠটি দখল করে নিজের স্বার্থ হাসিল করছে এক শ্রেনীর মানুষ।অনেকে দেখিও না দেখার ভ্যান করছে।আমি মনে করি খেলাধুলার প্রয়োজনও আছে তাই বর্তমান এবং আগামী প্রজন্মের জন্য দখলদারদের হাত থেকে মাঠটিকে রক্ষা করতে হবে এবং মাঠটির যথাযথ সংস্করণের জন্য জোড় দাবি জানাচ্ছি।

ডাকুরডাঙ্গার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর রহমত আলির কাছে মাঠ দখল এর বিষয় জানতে চাইলে তিনি বলেন, যারা জোর করে খেলারমাঠটি দখল করছে তাদেরকে অনেক বার বলার পর ও আমার কথা শুনে নাই।

এবিষয় উপজেলা নির্বাহী অফিসার মাহবুব হাসান এর সাথে কথা হলে তিনি জানান,খেলার মাঠ দখল হয়ে যাচ্ছে এমন একটি অভিযোগ পেয়েছি, তদন্ত করে ব্যবস্থা নিব।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি