1. news@banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. banglaroitizzo.news@gmail.com : newseditor :
রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৭:২৯ অপরাহ্ন

রাঙ্গাবালীতে বর্ষার শুরুতেই ত্রিশ হাজার মানুষের ভোগান্তি।

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: সোমবার, ১৫ জুন, ২০২০
  • ১৬ বার পড়া হয়েছে
ত্রিশ হাজার মানুষের ভোগান্তি

দীর্ঘদিন ধরে কোনো ব্যবস্থা না নেয়ায় বর্ষার শুরুতেই চলাচল অনুপযোগী হয়ে পড়ছে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার বড়বাইশদিয়া ইউনিয়ন এর প্রধান সড়কটি বেহাল দশায় পরিনত হয়েছে। । এ অবস্থায় ভোগান্তিতে পড়ছে ইউনিয়নের প্রায় ৩০ হাজার মানুষ।

স্থানীয় সূত্রে জানাযায়, বড়বাইশদিয়া ইউনিয়নের তক্তাবুনিয়া বাজার থেকে কাটাখালী হয়ে ফেলাবুনিয়া পর্যন্ত রাস্তাটি খানাখন্দ আর বর্ষার মৌসুমে চলাচল অনুপযোগী। এই রাস্তাটি দিয়ে বড়বাইশদিয়া মাহবুবুর রহমান কলেজ, ২টি মাধ্যমিক বিদ্যালয়, ৫টি প্রাথমিক বিদ্যালয়, ২ টি মাদ্রাসার শিক্ষার্থীসহ প্রায় ৩০ হাজার মানুষ চলাচল করে। ইউনিয়ন পরিষদ ও ইউনিয়ন ভূমি অফিস এ আসতেও পড়তে হয় চরম ভোগান্তিতে। রাস্তার এই বেহাল দশায় হাজারো মানুষের ভোগান্তি থাকা সত্ত্বেও রাস্তাটি পাঁকা করনের জন্য নেয়া হয়নি কোনো উদ্যোগ।

রাস্তাটির বেহাল দশার কারণে আরো বেশি বিপাকে রয়েছেন ব্যবসায়ীরা। কৃষি জমি থেকে উৎপাদিত ফসল পরিবহনে ভোগান্তির কোনো শেষ নেই। একটু বৃষ্টি হলেই রাস্তাটির বেহাল দশার কারনে রোগী, আইন শৃঙ্খলা বাহিনিসহ সাধারনের যাতায়াতে চরম দুর্ভোগে পড়তে হচ্ছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, রাস্তাটিতে বর্ষার পানি জমে খানাখন্দ একেবারে সয়লাব।

বড়বাইশদিয়া ইউনিয়ন এর চিত্র শিল্পী শাহ আলম বলেন, রাস্তাটির বেহাল দশার কারণে চলাচলে আমাদের ভোগান্তিতে পড়তে হচ্ছে। ১০ মিনিটের রাস্তা যেতে আমাদের আধা ঘণ্টা সময় লাগে।কোনো কোনো সময় খানাখন্দের কারণে পড়তে হয় দুর্ঘটনায়।

এ বিষয়ে বড়বাইশদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু হাসনাত আবদুল্লাহ মুঠো ফোনে বলেন, রাস্তাটির টেন্ডার হয়েছে। উপজেলা পরিষদের বিভিন্ন মিটিংয়ে আলোচনা করেও কোনো সমাধান করা হয়নি।

জানতে চাইলে উপজেলা পরিষদ চেয়ারম্যান ডাঃ জহির উদ্দিন আহমেদ বলেন, রাস্তাটি জনগণের চলাচলের অনুপযোগী। উপজেলা এলজিইডি অফিসে আলোচনা করে খুব শীগ্রই রাস্তা পাকাকরণের ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি