1. news@banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. banglaroitizzo.news@gmail.com : newseditor :
শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৮:০০ পূর্বাহ্ন

শাজাহানপুরের ঘাষিড়ায় প্রায় ১০ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে পল্লী বিদ্যুতের নতুন সাবস্টেশন।

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বুধবার, ১ জুলাই, ২০২০
  • ৯ বার পড়া হয়েছে
পল্লী বিদ্যুতের নতুন সাবস্টেশন

বগুড়া পল্লী বিদ্যুৎ সমিতি -২ (বপবিস-২) এর ঘন ঘন লোডশেডিংয়ে শাজাহানপুর উপজেলার ছয়টি ইউনিয়নের প্রায় ৫০ হাজার গ্রাহক দীর্ঘদিন যাবত চরম দুর্ভোগের শিকার হচ্ছিলেন।

অবশেষে গ্রাহক সদস্যদের দুর্ভোগের কথা চিন্তা করে জরুরি ভিত্তিতে প্রায় ১০ কোটি টাকা ব্যয়ে নতুন সাবস্টেশন স্থাপনের উদ্যোগ নিয়েছে বপবিস-২। উপজেলার খোট্রাপাড়া ইউনিয়নের ঘাষিড়া গ্রামে ৩৩ কেভি উপ কেন্দ্র স্থাপনের লক্ষ্যে গত ২১ জুন ৩৫ লক্ষ টাকায় ৪৩ শতাংশ জমি কেনা হয়েছে।আগামী এক থেকে দেড় বছরের মধ্যে নির্মাণকাজ সম্পন্ন হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

সাবস্টেশন টি স্থাপিত হলে শাজাহানপুর উপজেলার মাঝিড়া,মাদলা,আমরুল,চোপীনগর,খ্রোট্রাপাড়া,ও আড়িয়া ইউনিয়নের প্রায় অর্ধ লক্ষ গ্রাহক সদস্য নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ পাবেন বলে আশা করা হচ্ছে।বপবিস-২’র জেনারেল ম্যানেজার প্রকৌশলী মোঃ আব্দুল কুদ্দুস জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে গ্রাহক সদস্যদের নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সেবা পৌঁছে দিতে বপবিস-২’র কর্মীরা নিরলসভাবে কাজ করছেন। দীর্ঘ ৩০ বছর আগে নির্মিত পুরনো লাইন এবং দূরবর্তী সাবস্টেশনের মাধ্যমে শাজাহানপুরের ৬টি ইউনিয়নে বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে। ফলে প্রায়ই বিদ্যুৎ বিভ্রান্তির ঘটনা ঘটছে। বিভ্রাট বিড়ম্বনা থেকে গ্রাহকদের মুক্তিদিতে জরুরী ভিত্তিতে নতুন সাবস্টেশন নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। প্রায় ১০ কোটি টাকা ব্যয়ে সাব স্টেশনটি নির্মাণ করতে এক থেকে দেড় বছর সময় লাগতে পারে বলে ধারণা করা হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি