1. news@banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. banglaroitizzo.news@gmail.com : newseditor :
শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০২:৪০ পূর্বাহ্ন

হরিপুরকে লাল-সবুজে রাঙাতে কৃষ্ণচুড়া গাছ লাগালো অক্সিজেন

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: রবিবার, ১৪ জুন, ২০২০
  • ৬ বার পড়া হয়েছে
কৃষ্ণচুড়া গাছ

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন অক্সিজেন উপজেলার বটতলী বাজার থেকে শুরু করে হরিপুর ফায়ার সার্ভিস পর্যন্ত কৃষ্ণচূড়া গাছ লাগালো অক্সিজেন। অক্সিজেন সভাপতি মোজাহেদুর ইসলাম ইমন জানান,অক্সিজেনের যে কয়েকটি মিশন রয়েছে তারমধ্যে মিশন লাল-সবুজ-২০৩০ অন্যতম। আমরা প্রতি বছর জুন-জুলাই মাসে Specific ভাবে কৃষ্ণচূড়া গাছ রোপণ করি। কৃষ্ণচূড়া! হ্যাঁ আমরা কৃষ্ণচূড়ার মাধ্যমে বাংলাদেশের প্রতিচ্ছবি খুঁজে পাই। তাই নিজের নাড়ি পোতা ভূমিকে লাল সবুজে রাঙাতে আমাদের এই মিশন।

 

অক্সিজেন এর সাধারণ সম্পাদক মোঃ সাইদুজ্জামান সাগর জানায় যে,অক্সিজেন এর নব নির্বাচিত কমিটি বৃক্ষরোপনের মধ্য দিয়ে যাত্রা শুরু করলো। এরই ধারাবাহিকতায় এবারে উপজেলার বটতলী বাজার থেকে হরিপুর ফায়ার সার্ভিস এরিয়ার মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠান,কেন্দ্রীয় শহীদ মিনার এবং উপজেলা পরিষদে গাছ লাগাচ্ছি আমরা। পরবর্তীতে বিভিন্ন ইউনিয়নেও লাগাবো।

 

বৈশ্বিক জলবায়ু সংকট নিরসনে বিভিন্ন সংগঠন, প্রতিষ্ঠান ও ব্যক্তিউদ্যোগে গাছ লাগানোর কোনো বিকল্প নেই, এজন্য বেশি বেশি গাছ লাগানোর আহ্বান জানান।

বৃক্ষরোপণ অনুষ্ঠানটি উদ্বোধন করেন, হরিপুর উপজেলা নির্বাহী অফিসার জনাব আব্দুল করিম ও উপজেলা চেয়ারম্যান জনাব জিয়াউল হাসান মুকুল।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি