1. news@banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. banglaroitizzo.news@gmail.com : newseditor :
বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৮:৫১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
মহান মুক্তিযুদ্ধের চেতনায় পরিচ্ছন্ন হলো বরিশালের মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ ! আসন্ন পৌর নির্বাচনের উজিরপুরে মনোনায়ন পত্র দাখিল করলেন প্রার্থীগণ। শাজাহানপুরে নববধূর গোসলের দৃশ্য ভিডিও ধারণ করে ফেসবুকে ছেড়ে দেওয়ার হুমকিদাতা রিপন গ্ৰেফতার। বিজয় দিবসে স্বাস্থ্যবিধি মেনে ঘরোয়া অনুষ্ঠান করা যাবে বরিশালে দলিল লেখক রিয়াজ হত্যা : প্রধান আসামীকে অব্যাহতি দিয়ে আদালতে রহস্যময় চার্জশিট চট্টগ্রাম থেকে ঢাকা ৫৫ মিনিটেই! ২৩ পৌরসভায় ধানের শীষের টিকিট পেলেন যারা সংসার ভাঙার পর নতুন রূপে ফিরলেন শবনম ফারিয়া যাবজ্জীবন প্রাপ্ত আসামিকে আমৃত্যু কারাভোগ করতে হবে ঝালকাঠিতে একুশে টিভির জেলা প্রতিনিধি আজমীরের বাসভবনের রহস্যজনক অগ্নীকান্ড

অনলাইনে পরীক্ষা ও সেমিস্টার ফি আদায় বন্ধের দাবি বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রদলের

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: রবিবার, ১৯ জুলাই, ২০২০
  • ৯ বার পড়া হয়েছে
বেঃ ছাত্রদল

দেশজুড়ে করোনা ভাইরাস কারণে সৃষ্ট মানবিক সংকটে বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অনলাইনে ক্লাস-পরীক্ষা বাতিল ও সেমিস্টার ফি আদায় এবং ভর্তি কার্যক্রম বন্ধের দাবি জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখা ।

আজ রবিবার বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি মোক্তাধির হোসেন তরু এবং সাধারণ সম্পাদক মাহতাব উদ্দিন জিমির পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয় গুলোতে প্রায় ১০ লক্ষ শিক্ষার্থী পড়াশোনা করে, অধিকাংশ শিক্ষার্থী দেশের প্রত্যান্ত অঞ্চলের। যেখানে নিরবিচ্ছিন্ন মোবাইল ফোনের নেটওয়ার্ক এবং ওয়াইফাই সংযোগ নেই। এছাড়া অধিকাংশ শিক্ষার্থীদের পরিবার এই মুহূর্তে আর্থিকভাবে বিপর্যস্ত অথচ দেশের আর্থসামাজিক অবস্থা বিবেচনা না করে বিভিন্ন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষার্থীদের সেমিস্টার ফি প্রদানে বাধ্য করছে যা সম্পূর্ণরূপে অমানবিক সিদ্ধান্ত। দুর্ভাগ্যজনক হলেও সত্যি ইউজিসি এবং বেসরকারি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষার্থীদের কথা চিন্তা না করে তাদের ব্যবসায়িক চিন্তাকে প্রধান্য দিচ্ছে।

বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের দাবি, অনতিবিলম্বে সকল শিক্ষার্থীদের মতামতকে বিবেচনায় নিয়ে অনলাইনে ক্লাস-পরীক্ষা, ভর্তি কার্যক্রম চালিয়ে নেওয়ার সিদ্ধান্ত থেকে সরে আসতে হবে এবং সেমিস্টার ফি আদায় বন্ধ করতে হবে। দেশের এই মানবিক সংকট পরিস্থিতি বিবেচনা করে সামাজিক, অর্থনৈতিক অবস্থার কথা চিন্তা করে সেমিস্টার ফি সম্পূর্ণ মওকুফ করা হোক।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি