1. news@banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. imrankhanbsl01@gmail.com : Imran Khan : Imran Khan
  3. banglaroitizzo.news@gmail.com : newseditor :
সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৯:৪০ পূর্বাহ্ন

অনেক অভিভাবক খুশী ॥ কেউবা হতাশ

নিজেস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: মঙ্গলবার, ১২ জানুয়ারী, ২০২১
  • ৩৪ বার পড়া হয়েছে

এই প্রথমবার লটারীর মাধ্যমে নগরীর ৫টি সরকারী স্কুলে তৃতীয় শ্রেনীতে ভর্তি কার্যক্রম সম্পন্ন হয়েছে। গত সোমবার দেশের ৬৪টি জেলার মোট ৩৯০টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে লটারী অনুষ্ঠিত হয়। আর এ লটারী কার্যক্রম সম্পন্ন হয়েছে বুয়েটের মাধ্যমে।

 

লটারী প্রক্রিয়ায় ভর্তি স্বচ্ছ হয়েছে বলে জানিয়েছেন অভিভাবকরা। ভর্তি পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থী ভর্তিতে বরাবর কমবেশি অনিয়মের অভিযোগ থাকলেও লটারীর ক্ষেতে সেটা হয়নি বলে মনে করেন অভিভাবকরা। তবে লটারীর কারণে মেধাবী শিক্ষার্থীরা অনেকটা হতাশ হয়েছে। অনেকে পছন্দের স্কুল না পেয়ে কান্নায় ভেঙ্গে পড়েন। বরিশাল নগরীর ৫টি সরকারী স্কুলে লটারীর মাধ্যমে এবার ভর্তি কার্যক্রম সম্পন্ন হবে।

সোমবার রাতে লটারীর পরে রাতে প্রত্যেক স্কুলে উত্তীর্ণদের তালিকা স্ব-স্ব শিক্ষা প্রতিষ্ঠানের দেয়ালে টানিয়ে দেয়া হয়। স্কুলগুলো হলো- জিলা স্কুল, সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, আব্দুর রব সেরনিয়াবাত মাধ্যমিক বিদ্যালয়, আরজুমনি মাধ্যমিক বিদ্যালয় এবং মডেল স্কুল এন্ড কলেজ। এর মধ্যে জিলা স্কুলে প্রভাতী ও দিবা শাখা মিলিয়ে ২৪০টি, সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে ২৪০টি, আব্দুর রব সেরনিয়াবাত স্কুলে ১২০ এবং আরজুমনি স্কুলে ১২০টি আসন রয়েছে। সাধারণ আসন ছাড়া মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটায়ও এবার লটারীর মাধ্যমে

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি

©দৈনিক বাংলার ঐতিহ্য (2019-2020)