1. news@banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. banglaroitizzo.news@gmail.com : newseditor :
বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৬:৪৮ অপরাহ্ন

কালীগঞ্জে স্বাস্থ্য বিধি অমান্য করায় ৪ জনকে ১৬ হাজার টাকা জরিমানা

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: সোমবার, ১৫ জুন, ২০২০
  • ১১ বার পড়া হয়েছে
ভ্রাম্যমান আদালত

গাজীপুরের কালীগঞ্জে ‘রেড জোন’ হিসেবে ঘোষিত লকডাউন অঞ্চলে দ্বিতীয় দিনে স্বাস্থ্য বিধি অমান্য করার দায়ে ৪ জনকে ১৬ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। রবিবার সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত কালীগঞ্জ পৌরসভার ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডে ভ্রম্যমান আদালত অভিযান পরিচালনা করে এ জরিমানা করা হয়। সত্যতা নিশ্চিত করেছেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. শিবলী সাদিক।

মোবাইল কোর্ট সূত্রে জানা যায়, ‘সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ, নির্মূল) আইন, ২০১৮’ অনূযায়ী কালীগঞ্জ পৌরসভার ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়েছে। এ সময় সরকারি নির্দেশনা অমান্য করে মাস্ক না পরে বাড়ির বাহিরে অবস্থান করা, দোকান খোলা রেখে লোকসমাগম করা এবং বিনা কারণে ঘোরাফেরা করার অভিযোগে ৪ জনকে ৪টি মামলার মাধ্যমে মোট ১৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এ ছাড়াও সচেতনতা মেনে সকলকে ঘরে থাকার জন্য পরামর্শ দেওয়া হয়েছে।

উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শিবলী সাদিক জানান, কালীগঞ্জ পৌরসভায় কোভিড-১৯ আক্রান্ত রোগীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাওয়ায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিদ্ধান্ত মোতাবেক ১২ জুন শুক্রবার কালীগঞ্জ পৌরসভার ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডকে ঝুঁকিপূর্ণ ‘রেড জোন’ অঞ্চল হিসেবে লকডাউন ঘোষণা করা হয়েছে। এ এলাকায় লকডাউনের দ্বিতীয় দিন রবিবার সকাল থেকে বিকাল ৫টা পর্যন্ত গাজীপুর জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাবেয়া পারভেজ এবং কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহীনা আক্তার এর মাধ্যমে মোবাইল কোর্ট পরিচালিত হয়। এ সময় স্বাস্থ্য বিধি অমান্য করার দায়ে ৪ জনকে ১৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরো বলেন, ‘রেড জোন’ ঘোষিত অঞ্চলে সকল প্রকার ব্যবসা প্রতিষ্ঠান (ওষুধের দোকান ব্যতিত) এবং সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। অন্য এলাকার কোন লোক রেড জোন ঘোষিত অঞ্চলে প্রবেশ এবং রেড জোনে থাকা কাউকে বের হতে দেওয়া হচ্ছে না। এ নির্দেশ যারা অমান্য করবে তাঁদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে’।

কালীগঞ্জে মোটরসাইকেল দুর্ঘটনায় ইউপি সদস্য নিহত
কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধিঃ গাজীপুরের কালীগঞ্জে মোটরসাইকেল দুর্ঘটনায় জসিম উদ্দিন (৫৫) নামে এক ইউপি সদস্য নিহত হওয়ার সংবাদ পাওয়া গেছে। রবিবার বিকাল সাড়ে ৩টার দিকে জয়দেবপুর-ইটাখোলা সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত জসিম উদ্দিন উপজেলার মোক্তারপুর ইউনিয়ন পরিষদের ৭ ওয়ার্ডের সদস্য। তিনি মোক্তারপুর গ্রামের মৃত আজিম উদ্দিনের ছেলে। সত্যতা নিশ্চিত করেছেন মোক্তারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শরিফুল সরকার ইসলাম তোরণ।

মোক্তারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শরিফুল সরকার ইসলাম তোরণ বলেন, রবিবার বিকাল সারে ৩টার দিকে মোক্তারপুর ইউনিয়ন পরিষদের সদস্য জসিম উদ্দিন গাজীপুর হতে মোটর সাইকেলযোগে জয়দেবপুর ইটাখোলা সড়ক দিয়ে বাড়ি ফির ছিলেন। বাইপাস সড়কের জাঙ্গালিয়া ইউনিয়নের ডুবুরিয়া নামক স্থানে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি মোটরসাইকেল তাঁর মোটর সাইকেলকে ধাক্কা দেয়। এতে জসিম উদ্দিন মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে ঘটনাস্থলেই মারা যায়। জসিম উদ্দিন নিজেই মোটরসাইকে চালাচ্ছিলেন। দুর্ঘটনায় পর অপর মোটরসাইকেল ও চালককে পাওয়া যায় নি। জসিম উদ্দিন মোক্তারপুর ইউনিয়ন পরিষদের ৭ নং ওয়ার্ডের সদস্য।

এ বিষয়ে কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) একেএম মিজানুল হক বলেন, মোটরসাইকেল দুর্ঘটনায় জসিম উদ্দিন নামে এক ইউপি সদস্য নিহত হয়েছেন। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি