1. news@banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. imrankhanbsl01@gmail.com : Imran Khan : Imran Khan
  3. banglaroitizzo.news@gmail.com : newseditor :
মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০২:২৪ পূর্বাহ্ন

নিয়ম না মেনে প্লান ছাড়াই চলছে ১৫ তলা বিশিষ্ট ভবন তৈরির কাজ।

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৩১ ডিসেম্বর, ২০২০
  • ২০৬ বার পড়া হয়েছে
ভবন তৈরির কাজ

বরিশাল সিটি কর্পোরেশনের আওতাধীন ১ নং সি এন্ড বি পুল সংলগ্ন, দক্ষিণ আলেকান্দা, ঢাকা-বরিশাল হাইওয়ের পাশে নিয়ম না মেনেই প্লান ছাড়াই চলছে ১৫ তলা বিশিষ্ট ভবন তৈরির কাজ। যেন দেখার কেউ নেই।

খোঁজ নিয়ে জানা যায়, এই ভবনে মালিক জনাব আঃ হাই কর্তৃক প্রমিস ডেভেলপার লিঃ ।

 

সরকারি নীতিমালা অনুযায়ী যেখানে রাস্তা ও আবাসিক এলাকা থেকে বহুতল ভবনের দূরত্ব হবে ১৫ ফুট সেখানে তথাকথিত এই ডেভেলাপার লিঃ কোম্পানি নিয়ম না মেনে প্লান ছাড়াই চলাচ্ছে তাদের ভবন তৈরি কাজ ।

 

এ বিষয়ে ঐ আবাসিক এলাকার বাসিন্দা জনাব, সৈয়দ আহমেদ কবির (রুমন) জানান, আঃ হাই এর তথাকথিত ডেভেলাপার কোম্পানি নিয়ম বহির্ভুত কাজ করছেন। সে নিয়ম না মেনেই আমার বাড়ির সীমানা থেকে দূরত্ব না রেখেই ভবন তৈরির কাজ করছে। এ বিষয়ে আমি তাকে বার বার নিষেধ করার পরও সে আমার কথার কোন কর্ণপাত করেন না। তাই আমি বাধ্য হয়ে গত ২৩-১২-২০২০ ইং তারিখ দুপুরে ১৩ নং ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর, সংরক্ষিত আসনের কাউন্সিলর, মাননীয় মেয়র মহোদয় এবং মাননীয় পুলিশ কমিশনার সাহেবের বরাবরে কাছে যথাযথ ব্যবস্থা গ্রহনের জন্য আবেদন করি। ‍আবেদন দেওয়ার পরেই রাত্র বেলা আঃ হাই এর লোকজন এসে আমাকে প্রাণনাশের হুমকি দেয় এবং পুলিশের ভয় দেখায়। তাই আমি তার পরের দিনই ২৪-১২-২০২০ ইং তারিখে থানায় ডায়রি করি (ডায়রি নং- ১১৬৭)।

তিনি আরও জানান, আমি এখন ভয়ের ভিতরে থাকি। আমি ছোট একটা ব্যবসা করি । আমি আমার ব্যবসা প্রতিষ্ঠান থেকে অনেক রাত্রবেলা বাসায় যাই। বাসায় আমার বউ , ছেলে-মেয়ে একা থাকে । আঃ ‍হাই এর লোকজন কোন সময় না কোন সময় আমি বা আমার পরিবারের ক্ষতি করে দেয়। তাই আমি এই সংবাদের মাধ্যমে প্রসাশনের দৃষ্টি আকর্ষন করছি । তারা যাতে আমার এই বিষয়টি নজরে রেখে এই ভবনের তৈরির কাজ নিয়ম অনুযায়ী আমার বাড়ির সীমানা থেকে ও মেইন সড়ক থেকে ১৫ ফুট দূরত্ব রেখেই তৈরি জন্য যথাযথ ব্যবস্থা করে।

 

এ বিষয়ে প্রমিজ ডেভেলাপার লিঃ কোম্পানির নির্বাহী পরিচালক জনাব মাহাবুব ও আঃ হাই এর সাথে ফোনের মাধ্যমে যোগাযোগ করার জন্য বার বার ‍ফোন দেয়ার পরও তারা ফোন রিসিভি করেন নি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি

©দৈনিক বাংলার ঐতিহ্য (2019-2020)