1. news@banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. banglaroitizzo.news@gmail.com : newseditor :
বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১২:৪১ অপরাহ্ন

বারিশালে জোরপূর্বক জমি দখলের অভিযোগ

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শুক্রবার, ১৭ জুলাই, ২০২০
  • ৫ বার পড়া হয়েছে
জোর পূর্বক জমি দখল 01

বারিশালে জোরপূর্বক জমি দখল করে দখলবাজরা নিরীহ এক পরিবারের জমিতে ১৪৪/১৪৫ধারা যারি করে ও জমির মাটি কিটে নিলো নাজিমুদ্দিনের ছেলে মিরাজ ও মইন। কেবল মাটিকেটেই ক্ষান্ত হয়নি ভুক্তভোগী পরিবারের সদস্যদেরকে হুমকি দিয়ে আসছে বলেও অভিযোগ পাওয়া গেছে

এ ঘটনায় প্রতিকার চায় অভিযোগ কারি এনায়েত উদ্দিন নামের ওই ভুক্তভোগী।

ঘটনাটি নগরির ২২ ন ;ওয়াডে। অভিযোগ সূত্রে জানা গেছে, ২০১৮ সালে ৮ শতাংশ জমি কেনেন এনায়েত উদ্দিন

স্থানীয় বাজারের ওই জমি মূল্যবান হওয়ায় চিহ্নিত দখলবাজ র লোলুপ দৃষ্টি পড়ে ক্রয়সূত্রে ওই সম্পত্তির সর্বশেষ মালিক এনায়েত উদ্দিন সাথে বিভিন্ন অজুহাতে বিবাদ সৃষ্টি করে চলছেন তিনি। ও বিভিন্নভাবে পরিবারের সদস্যদেরকে হুমকি-ধমকি দিয়ে চলেছেন মিরাজ মইন ও তার ভাড়াটে সন্ত্রাসীরা।

ভাড়াটে সন্ত্রাসীদের সহযোগিতায় দখলবাজ জমিটির মাটি কেটে নেন মিরাজ ও মইন জমিটি নবগেরাম রোডের রাস্তার পাশে থাকায় রাস্তাটিও এখন ধ;সের মুখে বলে মনে করেন এলাকাবাসি। এ সব বিষয়ে অভিযোগ করে ভুক্তভোগী এনায়েত উদ্দিন জানান

সাফকবলা দলিলমূলে জমিটি তিনি কিনেন ওই জমির ওপরে নির্মিত টিনের ঘর টি দীর্ঘ দিন ধরে জবর দখল করে নেন নাজিমুদ্দিনের ছেলে মিরাজ ও মইন । উল্টো আমাদের বিভিন্নভাবে হয়রানির করা হয়েছে। শুধু তাই নয়, দখলবাজ সন্ত্রাসীরা আমাদেরকে বিভিন্নভাবে হুমকি দিয়ে আসছে। এ পরিস্থিতিতে আমরা জমি ও দখল হারিয়েও নিজেদের নিরাপত্তা নিয়ে সংশয়ে রয়েছি।

জানতে চাইলে অভিযুক্ত মিরাজ জানান, উক্ত জমির মালিক আমি ভোগদখল করে আসছি। একই জমির মালিকানা দাবি তুলে বিতর্ক সৃষ্টি করে। এ বিষয়ে আদালতে মামলা চলমান রয়েছে। আদালতের রায় অনুযায়ী প্রকৃত মালিক যিনি তিনিই জমিটির ভোগদখলের অধিকারী হবেন।

নামপ্রকাশ না করার শর্তে স্থানীয়রা জানান, ওই জমির ক্রয় সূত্রে মালিক এনায়েত উদ্দিন। সম্প্রতি এনায়েত উদ্দিন ঢাকাতে থাকায় জমিটি দখল করে নেন মিরাজ ওমইন।

তারা আরো জানান,মিরাজ ওমইন এলাকায় বিভিন্নভাবে প্রভাব বিস্তার করে চলছেন। তিনি এলাকার লোকজনকে বিভিন্নভাবে হয়রানি করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি