1. news@banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. banglaroitizzo.news@gmail.com : newseditor :
বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৬:৪২ অপরাহ্ন

মানুষের মুখে হাসি ফুটাচ্ছে জাহিদ ফাউন্ডেশন

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: সোমবার, ৮ জুন, ২০২০
  • ১০ বার পড়া হয়েছে
জাহিদ ফাউন্ডেশন

ময়মনসিংহের ত্রিশালে অসহায়দের পাশে সবসময় থাকেন জাহিদ ফাউন্ডেশন নামক সামাজিক সংগঠন।

উপজেলার কাঁঠালের বানিয়া ধলা স্থাপিত জাহিদ ফাউন্ডেশন ও সুফী চর্চা কেন্দ্র ধর্মীয় অনুভতি, সহানুভূতি, ইসলামের সুন্দর রীতিনীতি নির্দেশনা, পরস্পরের শান্তি কল্যাণ কামনা, অন্যের সুখ প্রত্যাশা করা সব ক’টি গুণ নিয়ে পরিচালিত হয়ে আসছে। প্রতিটি সদস্য সত্যতা আর বিশ্বাস নিয়ে সংগঠনটির পরিচিতি ছড়াচ্ছেন।

সেই ধারাবাহিকতা নিয়ে এবার সংঘটনটি “মহিলাদের পকেটে টাকার মুখ-সন্তানের ভাগ্যে জুটাবে সুখ” এই শ্লোগান নিয়ে গ্রাামের মহিলাদের ঘরে বসে উপার্জনে সহয়তা প্রদানে বেকার নারীদের কর্মসংস্থানের লক্ষে তাদের হাতে তুলে দিয়েছেন সেলাই মেশিন। এই মানবিকতার ফলে যে সব দরিদ্র লোকেরা দিনমুজুর,শ্রমিক হিসাবে কাজ করার পরেও সংসারে টানাপুড়েন লেগে সেসব সংসারের নারীরাও তাদের অবসর সময়ে সেলাই মেসিনের সাহায্যে কাজ করে সংসারের হাল ধরতে সক্ষম হবে। ফান্ডেশনের চেয়ারম্যান বিশিষ্ট ও বলিষ্ঠ জ্ঞ্যাণী মানব সেবায় নিবেদিত এছমে-আজমে রুহানি শাহ সূফী জাহিদ হোসেন ফারুকের আশেকে ভক্ত হয়ে আদর্শের প্রতিটি ছবক কলবে ধারণ করে সংগঠনের সকলেই আদেশ হিসেবে মানব সেবায় আত্মার আশেকান হৃদয় তৃষ্ণার্থ তৃপ্তি মিঠিয়ে চলেছেন, জাহিদ ফান্ডেশন সূফী চর্চা কেন্দ্র সংগঠনটি।

ফান্ডেশনের আঞ্চলিক শাখার মহাসচিব ও খাদেম জসিম উদ্দিনের সার্বিক প্রচেষ্ঠায় সংগঠনের অন্যান্যদের সহযোগীতায় ধর্মীয় চর্চার পাশা-পাশি দেশের জাতীয় অনুষ্ঠান গুলো যথাযথ মর্যাদায় পালনসহ সামাজিক কার্যক্রমে জাহিদ ফান্ডেশন ময়মনসিংহে বেশ সুনাম অর্জন করেছেন। এলাকায় কেউ যেন কষ্টে না থাকে এই শপথ নিয়ে মাঠে কাজ করে যাচ্ছে তারা। গরীব মানুষকে বিভিন্ন ভাবে সহায়তার পাশাপাশি জনদূর্ভোগে এগিয়ে গিয়ে স্বেচ্ছাশ্রম দেওয়ার মত অসংখ্য সামাজিক কাজ করে সংগঠনের আলো ছড়াচ্ছেন সংগঠনের ময়মনসিংহ জেলা শাখার মহাসচিব জসিম উদ্দিন ।

তাছাড়াও চলমান বিশ্ব স্বাস্থ্য সমস্যা নভেল করোনা ভাইরাসের তান্ডবে সারা দুনিয়ার সকল মানুষের হৃদয় স্পন্দন যখন স্তব্ধ। বাংলাদেশেও এর বিস্তার বৃদ্ধি পাওয়ায় সারাদেশের মানুষ দীর্ঘদিন ধরে নিজ নিজ ঘরে অবস্থান করছেন। বেকার ও অসহায় হয়ে পড়েছেন দিন রুজী করা মানুষ গুলো। এই মানুষ গুলোর কথা চিন্তা করে সরকারের পাশা-শাশি ত্রিশালে জাহিদ ফান্ডেশনের মহাসচিব জসিম উদ্দিনের ব্যবস্থাপনায় নিজের উদ্যোগে স্থানীয় কয়েক শত অসহায় মানুষকে খাদ্য সয়ায়তা দিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি