1. news@banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. imrankhanbsl01@gmail.com : Imran Khan : Imran Khan
  3. banglaroitizzo.news@gmail.com : newseditor :
সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৯:১২ পূর্বাহ্ন

ময়মনসিংহের ত্রিশাল পৌরসভার বাতিলকৃত নির্বাচন ১৪ই ফেব্রুয়ারী

এনামুল হক,ময়মনসিংহ
  • প্রকাশিত: শুক্রবার, ৮ জানুয়ারী, ২০২১
  • ৩৪ বার পড়া হয়েছে

তৃতীয় ধাপে ময়মনসিংহের ত্রিশাল পৌর সভার বাতিলকৃত মেয়র পদে নির্বাচন আগামী ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে।
ত্রিশাল উপজেলা নির্বাচন অফিসের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করে জানানো হয় যে,নির্বাচন পরিচালনা -২ অধিশাখার উপসচিব মোঃ আতিয়ার রহমান এক প্রজ্ঞাপনের জারীকৃত স্মারক নং ১৭.০০.০০০০.০৩৪.৩৮.০২২.২০ (অংশ-২) ৩৩ মূলে নির্বাচনের উদ্দেশে নতুন সময়সূচি ঘোষণা করা হয়েছে।

এতে বলা হয় মেয়র পদে রিটার্নিং অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ আগামী ১৭ জানুয়ারি/২০২১,মনোনয়ন বাছাইয়ের তারিখ ১৯ জানুয়ারি এবং প্রার্থীতা প্রত্যাহারের তারিখ ২৬ জানুয়ারি।

উল্লিখিত ত্রিশাল পৌরসভার স্থগিত সংরক্ষিত আসনের কাউন্সিলর ও সাধারণ আসনের কাউন্সিলর পদেও ১৪ ফেব্রুয়ারি ২০২১ তারিখে নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন। স্থগিত নির্বাচন সম্পন্নের লক্ষ্যে মেয়র পদে মনােনয়নপত্র দাখিলের সুযােগ প্রদানের প্রয়ােজন হবে। তবে ইতঃপূর্বে মেয়র পদে যারা মনােনয়নপত্র দাখিল করেছেন, তাদের নতুন করে আর মনােনয়নপত্র দাখিলের প্রয়ােজন হবে না।

সংরক্ষিত আসনের কাউন্সিলর ও সাধারণ আসনের কাউন্সিলর পদে নতুন করে মনােনয়নপত্র দাখিলের সুযােগ থাকবে না। ফলে সংরক্ষিত আসনের কাউন্সিলর ও সাধারণ আসনের কাউন্সিলর পদে যে পর্যায় থেকে নির্বাচন স্থগিত করা হয়েছে, সে পর্যায় থেকে বিদ্যমান প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে নির্বাচন অনুষ্ঠান প্রয়ােজন হবে। উক্ত নির্বাচনটি ব্যালট পেপারের মাধ্যমে অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন সচিবালয়ের স্মারক নং- ১৭.০০.০০০০.০৩৪.৩৮.০২২.২০-৫১৭ , ১৪ ডিসেম্বর ২০২০ এর মাধ্যমে নিয়ােগকৃত রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার বহাল থাকবেন।

এছাড়া স্মারক নং- ১৭.০০.০০০০.০৩৪.৩৮.০২২.২০৫১৮ ১৪ ডিসেম্বর ২০২০ এর মাধ্যমে নিয়ােগকৃত আপিল কর্তৃপক্ষ বহাল থাকবেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি

©দৈনিক বাংলার ঐতিহ্য (2019-2020)