1. news@banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. imrankhanbsl01@gmail.com : Imran Khan : Imran Khan
  3. banglaroitizzo.news@gmail.com : newseditor :
সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ১০:৪৯ পূর্বাহ্ন

রংপুর পলিটেকনিক ইন্সটিটিউট রোভার স্কাউট গ্রুপের প্লাস্টিক টাইড টার্নার চ্যালেঞ্জ ব্যাজ (নেতৃত্ব পর্যায়ের) কার্য়ক্রম অনুষ্ঠিত।

এস. আই. জীবন সরকার
  • প্রকাশিত: বুধবার, ৩০ ডিসেম্বর, ২০২০
  • ৫৭ বার পড়া হয়েছে
রংপুর জেলা রোভার

মানব সমগ্র জীবন সিস্টেম সমর্থন করে জীবিত বিশ্বের জীবিত সব প্রজাতির মঙ্গল পরিবেশের উপর নির্ভর করে। বাংলাদেশসহ বিশ্বব্যাপী প্লাস্টিকের ব্যবহার আশঙ্কাজনক হারে বেড়েই চলেছে। প্লাস্টিক দূষণে বিশ্বের মধ্যে দশম বাংলাদেশ। বর্তমান সময়ে বিশ্ববাসীর সামনে অন্যতম একটা চ্যালেঞ্জ হলো এই প্লাস্টিক!

 

তাই প্লাস্টিকের ব্যাবহার সীমিত ও ব্যবহৃত প্লাস্টিক পুনরায় ব্যাবহারে উপযোগী এবং যেখানে সেখানে প্লাস্টিক না ফেলতে উৎসাহিত করে, রংপুর পলিটেকনিক ইনস্টিটিউট রোভার স্কাউট গ্রুপের সাথে রংপুর সরকারি কলেজ ও প্রভাতি মুক্ত রোভার স্কাউটস গ্রুপের রোভার সদস্যগণ প্লাস্টিক টাইড টার্নার চ্যালেঞ্জ ব্যাজ অর্জনের লক্ষ্যে প্রাম্ভিক পর্যায় শেষ করে আজ নেতৃত্ব পর্যায় কাজ করে।

 

উক্ত কার্যক্রম রংপুর পলিটেকনিক ইনস্টিটিউট থেকে বিভিন্ন জয়গায় ব্যানার, প্ল্যাকার্ড, পোস্টার, লিফলেট ও স্লোগানের মাধ্যমে সচেতনতামূলক প্রচারণার চালিয়ে তা জেলা প্রশাসকের কার্যালয় গিয়ে শেষ করে।

 

রংপুর পলিটেকনিক ইন্সটিটিউট অধ্যক্ষ জনাব মোঃ খালেদ হোসেনের অনুমতি ক্রমে কার্যক্রমের উদ্বোধন করেন, একাডেমিক ইনচার্জ প্রকৌশলী মোঃ রুহুল আমিন।

 

এ সময় উপস্থিত ছিলেন,  রোভার স্কাউট লিডার মহাদেব কুমার গুণ, স্কাউটার মো: আব্দুর রহমান, সম্মানিত সদস্য(অডিট) রংপুর জেলা রোভার।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি

©দৈনিক বাংলার ঐতিহ্য (2019-2020)