1. news@banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. imrankhanbsl01@gmail.com : Imran Khan : Imran Khan
  3. banglaroitizzo.news@gmail.com : newseditor :
মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০২:৩০ পূর্বাহ্ন

রূপসায় প্লাটফর্ম সদস্যদের দক্ষতা প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত্ব

শেখ শহীদুল্লাহ্ আল আজাদ ( রূপসা ) প্রতিনিধি
  • প্রকাশিত: শুক্রবার, ৮ জানুয়ারী, ২০২১
  • ৪৭ বার পড়া হয়েছে

খুলনা জেলার রূপসা উপজেলায় আজ ৭ই জানুয়ারি বৃহস্পতিবার প্লাটফর্ম সদস্যদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠানে মহিলা বিষয়ক কর্মকর্তা বাল্যবিয়ে এবং নারী নির্যাতন প্রতিরোধে সরকার এবং নাগরিকসমাজের এক সাথে কাজ করা জরুরী।

রূপসা উপজেলার মহিলা বিষয়ক কর্মকর্তা তাহিরা খাতুন বলেছেন, আমাদের সমাজে নারী নির্যাতন ভয়াবহ মাত্রায় বাড়ছে। বাল্যবিয়ে কমানোর উদ্যোগসমূহের কার্যকর প্রতিফলন এখনো দৃশ্যমান নয়। এ অবস্থায় নারী নির্যাতন ও বাল্যবিয়ে বন্ধে প্লাটফর্ম-এর দায়িত্ব অনেক। রাষ্ট্রীয় উদ্যোগসমূহ সফল করতে তারা নানামুখী কার্যক্রম গ্রহণ করতে পারেন। এই ইস্যুতে মহিলা বিষয়ক অধিদপ্তরকে প্রয়োজনে তারা পাশে পাবে। দিনভর যে প্রশিক্ষণ হলো তা’ বাস্তবে প্রয়োগ করতে পারলে রূপসায় বাল্যবিয়ে এবং নারী নির্যাতন প্রতিরোধে ইতিবাচক ফলাফল বয়ে আনতে পারে। সরকারি দপ্তর এবং নাগরিকগণ এক সাথে কাজ করলে নারী নির্যাতন ও বাল্যবিয়ে প্রতিরোধ সম্ভব হবে।

আজ বৃহস্পতিবার রূপসায় নারী নির্যাতন ও বাল্যবিয়ে বন্ধে প্লাটফর্ম-এর সদস্যদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণের সহায়ক হিসেবে তিনি এ কথা বলেন। রূপসা উপজেলা বিআরডিবি মিলনায়তনে দিনব্যাপী এই প্রশিক্ষণ কোর্সটি অনুষ্ঠিত হয়। রূপসা প্লাটফর্মের আহ্বায়ক ও রূপসা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফারহানা আফরোজ মনার সভাপতিত্বে এই প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতা করেন রূপান্তর পরিচালিত জিবিভি প্রকল্পের সমন্বয়কারী অসীম আনন্দ দাস।

উল্লেখ্য, ইউএসএইড এবং ইউকেএইড-এর আর্থিক সহায়তায় কাউন্টারপার্ট ইন্টারন্যাশনাল কর্তৃক বাস্তবায়নাধীন প্রোমোটিং এ্যাডভোকেসি এন্ড রাইটস (পার) কর্মসূচির আওতায় খুলনাসহ চারটি জেলায় রূপান্তর-এর নেতৃত্বে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে সামাজিক সংগঠনসমূহকে উদ্বুদ্ধকরণ প্রকল্পের পক্ষ থেকে এই প্রশিক্ষণ আয়োজন করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি

©দৈনিক বাংলার ঐতিহ্য (2019-2020)