1. news@banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. banglaroitizzo.news@gmail.com : newseditor :
মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৩:২৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
৬ কারণে মানুষ ভূমি উন্নয়ন কর পরিশোধে আগ্রহী নয় জাতীয় পরিচয়পত্রে তথ্য ভুল হলে যেভাবে সংশোধন করবেন সাপ্তাহিক ছুটি দুই দিন, জাতীয় দিবসে খোলা পলাশবাড়ীতে বড় ভাইয়ের হাতে ছোট ভাই শাপলা ডাকাত খুন! পিরোজপুরে স্বামীকে মারধরের ঘটনায় মামলা করায় স্ত্রীকে হুমকি, প্রতিবাদে সংবাদ সম্মেলন ম্যানেজ প্রক্রিয়ায় পলাশবাড়ীতে অর্ধকোটি টাকার রাস্তার গাছ সাড়ে ১২ লাখ টাকায় বিক্রি ত্রিশালে বিডি ক্লিনের পরিষ্কার-পরিছন্নতা কার্যক্রম আমতলীতে ভন্ড কবিরাজের প্রেমের ফাঁদে পড়ে কিশোরী ধর্ষন গাইবান্ধায় যৌতুকের মামলায় পুলিশ সদস্যর এক বছরের কারাদন্ড পটুয়াখালী জেলা পুলিশের মাসিক কল্যাণ ও অপরাধ সভা।

শাজাহানপুরে মাস্ক ছাড়াই ঘুরছে মানুষ, মানছেন না স্বাস্থ্যবিধি , বাড়ছে করোনা ভাইরাসের ঝুঁকি ।

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শুক্রবার, ১৯ জুন, ২০২০
  • ৭ বার পড়া হয়েছে
করোনা মাস্ক

বগুড়ার শাজাহানপুরে বাড়ছে করোনা সংক্রমণ তারপরও মাস্ক পড়তে উদাসীন অধিকাংশ মানুষ। মানছেন না সামাজিক দূরত্বও। সরেজমিনে উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে তা লক্ষ্য করা যায়। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে স্বাস্থ্যবিধি মেনে চলার কথা বললেও অনেকেই বিষয়টি গুরুত্ব দিচ্ছেন না। বেশিরভাগ মানুষ মানছেন না সামাজিক দূরত্ব। উপজেলার ডেমাজানী বাজার, ফুলকোট মোবারক মার্কেট, গোবিন্দপুর বাজার, নগর হাট, আড়িয়া বাজার, নয়মাইল হাট, কামারপাড়া হাট, মোস্তাইল বাজার, জালশুকা বাজার, টেংগা মাগুরহাট, খরনা হাট, রানিরহাট, মাঝিরা বাজার, দুবলাগাড়ি হাট, ইত্যাদি বাজার, রেস্তোরাঁ, দোকানপাট ঘুরে দেখা যায়, নিরাপদ সামাজিক দূরত্ব মানছেন না কেউ। মাস্ক ব্যবহার ও করছেন না অনেকেই । তবে কিছু কিছু দোকানের সামনে নিরাপদ দূরত্বের জন্য সুতা দিয়ে বেঁধে রাখা হয়েছে। মাস্ক ব্যবহার ও স্বাস্থ্য বিধি মানা নিয়ে এক ধরনের উদাসীনতা কাজ করছে স্থানীয়দের মধ্যে। দূরের রাস্তা হলে পুলিশের ভয় ও ভ্রাম্যমান আদালতে জরিমানার ভয়ে একটু মাস্ক ব্যবহার করছেন।

স্থানীয় লোকজন বলছেন, মাস্ক ব্যবহার করলে তাদের গরম লাগে, শ্বাস প্রশ্বাস নিতে সমস্যা হয়, সব সময় মাস্ক ব্যবহার করতে ভালো লাগেনা। ফুলকোট মোবারক মার্কেটে মুখে মাস্ক না পড়া এক ব্যক্তির সঙ্গে কথা বললে তিনি জানান, সব সময় মাস্ক পরতে ভালো লাগেনা। করোনা ভাইরাস যদি আল্লাহ দেয় তাহলে মাস্ক পড়ে ঘরের মধ্যে বসে থাকলেও হবে। সে বলে যে, তাই যদি না হবে বড় বড় নেতাদের করোনা ভাইরাস হচ্ছে কেন, তারা তো এসি রুমের মধ্যে থাকে ধুলা ময়লা তো তাদের গায়ে লাগেনা। সেখানে আরও কয়েকজন লোক বলে করোনা ভাইরাস নিয়ে আমরা ভয় করিনা, জন্ম মৃত্যু আল্লাহর হাতে আল্লাহ যে কয়েকদিন হায়াত দান করেছেন সেই কয়েকদিনই বেঁচে থাকব।

উল্লেখ্য যে, গত ১৮ জুনের সর্বশেষ ফলাফল অনুযায়ী জেলায় মোট আক্রান্ত ১৯২৩ জন, এদের মধ্যে পুরুষ ১৩২১ নারী ৪৯৬ জন , শিশু ১০৬ জন , এরমধ্যে শাজাহানপুর উপজেলায় আক্রান্ত ৮৭ জন, শাজাহানপুরে মাস্ক ব্যবহার না করায় ইতিমধ্যে গত কয়েকদিনে ২০ জনের জরিমানা আদায় করেছে উপজেলা নির্বাহি অফিসার মাহমুদা পারভীন এর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি