1. news@banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. imrankhanbsl01@gmail.com : Imran Khan : Imran Khan
  3. banglaroitizzo.news@gmail.com : newseditor :
বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ০৪:২৯ অপরাহ্ন

স্ত্রীকে অস্বীকার করে ফের বিয়ে, আদালতে মামলা

হিজলা প্রতিবেদক
  • প্রকাশিত: বুধবার, ২৫ নভেম্বর, ২০২০
  • ৪২ বার পড়া হয়েছে
হিজলা নিউজ

বরিশালের হিজলায় এক তরুণী প্রতারণার শিকার হয়ে স্বামী সেচ্ছাসেবকলীগ নেতার বিরুদ্ধে মামলা করে বিপাকে পড়েছেন। স্থানীয় বরজালিয়া ইউনিয়নের সেচ্ছাসেবকলীগ সাংগঠনিক সম্পাদক রেজাউল ইসলাম রিয়াজ (৩৪) ওই তরুণীকে নানান ভয়ভীতির ওপরে রেখেছে। সর্বশেষ মামলা তুলে নিতে স্ত্রী সোনিয়া আক্তারকে প্রাণনাশের হুমকি দিচ্ছে। বরিশাল আদালতের নির্দেশে হিজলা উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের এক কর্মকর্তা মামলাটি তদন্ত করছেন। এর আগে ৮ নভেম্বর বরিশাল নারী ও শিশু দমন ট্রাইব্যুনালে মামলাটি করেন স্ত্রী সোনিয়া।

মামলা সূত্রে জানা যায়, সেচ্ছাসেবকলীগ নেতা রেজাউল ইসলাম রিয়াজ গত জুলাই মাসে একই গ্রামের মৃত মুক্তিযোদ্ধা আবুল হোসেন রাঢ়ীর মেয়ে সোনিয়া আক্তারকে গোপনে বিয়ে করেন। শরীয়তপুরের গোসাইরহাট উপজেলায় কাজী অফিসের মাধ্যমে বিয়ে শেষে তরুণীকে সেখানে কিছুদিন বসবাস করেন। পরবর্তীতে মুলাদী উপজেলায় একটি বাসা ভাড়া নিয়ে সোনিয়াকে নিয়ে রিয়াজ বসবাস শুরু করলে কিছুদিন না যেতেই তাদের সংসারে পারিবারিক কলহ দেখা দেয়। এসময় সেনিয়া শ্বশুরবাড়ি যেতে চাইলে তাকে রিয়াজ নির্যাতন শুরু করেন। এবং কিছুদিন পরে রিয়াজ তার বাড়িতে চলে এসে স্ত্রী সোনিয়াকে অস্বীকার করেন। প্রথম বিয়ের কথা গোপন রেখে রিয়াজ সম্প্রতি পরিবারের সম্মতিতে আরও একটি বিয়ে করলে তরুণী সোনিয়া আইনের আশ্রয় নিতে আদালতের দ্বারস্থ হন এবং ৮ নভেম্বর একটি মামলা করেন।

আদালত সূত্রে জানা গেছে, এই মামলাটি আদালতের নির্দেশে তদন্ত করছে স্থানীয় মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মকর্তা খান শামীম পারভেজ। আইনের বাধ্য-বাধকতা থাকায় তদন্তের বিষয়টি নিয়ে এই কর্মকর্তা কোন মন্তব্য না করলেও আলাপচারিতায় আভাস পাওয়া গেছে সেচ্ছাসেবকলীগ নেতার বিয়ে করা এবং প্রতারণার বিষয়টি।

তরুণী সোনিয়ার অভিযোগ, আদালতে নির্দেশে মামলাটি তদন্ত শুরু হলে রিয়াজ তাকে নানা ভয়ভীতির ওপর রাখছে, এমনকি অভিযোগটি তুলে নিতে খুন-জখমের হুমকি দিচ্ছে। এই হুমকি সংক্রান্ত একাধিক ফোন রেকর্ডিং সংরক্ষিত আছে। এসব বিষয় তদন্তকারী কর্মকর্তাকে কয়েকবার অবহিত করলেও কোনো সুফল পাওয়া যাচ্ছেনা, দাবি তার।

তবে তরুণীকে বিয়ে করার বিষয়টি সেচ্ছাসেবকলীগ সাংগঠনিক সম্পাদক রেজাউল ইসলাম রিয়াজ অস্বীকার করলেও তার বাবা আইউব আলী রাঢ়ী বলছেন, বিভিন্ন মাধ্যমে ছেলে ইতিপূর্বে গোপনে বিয়ে করার বিষয়টি শুনেছেন।’

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি

©দৈনিক বাংলার ঐতিহ্য (2019-2020)