1. news@banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. imrankhanbsl01@gmail.com : Imran Khan : Imran Khan
  3. banglaroitizzo.news@gmail.com : newseditor :
মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০১:১৪ পূর্বাহ্ন

স্থগিত থাকা পরীক্ষা নেবে ববি

ববি প্রতিবেদক
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর, ২০২০
  • ৪৪ বার পড়া হয়েছে
বরিশাল বিশ্ববিদ্যালয়
বরিশাল বিশ্ববিদ্যালয় । ফাইল ছবি

মহামারি করোনাভাইরাসের কারণে স্থগিত থাকা স্নাতক (সম্মান) অষ্টম সেমিস্টারের পরীক্ষা নেয়ার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি)। একইসঙ্গে সকল শিক্ষাবর্ষের স্থগিত থাকা ভাইভা বিভাগগুলো অনলাইনে নিয়ে নিতে পারবে। দ্যা ডেইলি ক্যাম্পাসকে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রুত কুমার দাস।

আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় এসব সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. ছাদেকুল আরেফিনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও রেজিস্ট্রার (অ.দা) অধ্যাপক ড. মো. মুহসিন উদ্দীনসহ সকল বিভাগের চেয়ারম্যান, প্রক্টর ও সংশ্লিষ্ট দপ্তরগুলোর কর্মকর্তারা।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাস বলেন, সভায় একাধিক সিদ্ধান্ত নেয়া হয়েছে। প্রথমত যারা লিখিত পরীক্ষা দিয়েছে তারা চাইলে বিভাগ থেকে অ্যাপিয়ার সার্টিফিকেট নিতে পারবে।

দ্বিতীয়ত: মহামারির কারণে অষ্টম সেমিস্টারে যাদের পরীক্ষা শুরু হয়েও স্থগিত হয়ে গিয়েছিল তাদের পরীক্ষা নিয়ে নেয়ার নীতিগত সিদ্ধান্ত হয়েছে এবং যেকোন শিক্ষাবর্ষের যেকোন সেমিস্টারে ভাইভা বাদ থাকলে ভাইভাগুলো সংশ্লিষ্ট বিভাগ অনলাইনে নিয়ে নিতে পারবে।

এসব পরীক্ষা শুরুর তারিখ নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জানান, আগামী ১৩ ডিসেম্বর বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন ও বিশ্ববিদ্যালয় উপাচার্য পরিষদের সভা অনুষ্ঠিত হবে। সেই সভায় প্রদানকৃত পরামর্শ অনুযায়ী পরীক্ষা তারিখ ঘোষণা করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি

©দৈনিক বাংলার ঐতিহ্য (2019-2020)