1. news@banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. imrankhanbsl01@gmail.com : Imran Khan : Imran Khan
  3. banglaroitizzo.news@gmail.com : newseditor :
বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১, ০২:৫৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
বরিশাল : ইতিহাস ও ঐতিহ্য পুরুষ কেন ধর্ষণ করে? গোবিন্দগঞ্জে অটোরিক্সা চালক হত্যাকান্ডের ঘটনায় ৩ জন গ্রেফতার রূপসায় আরিফ স্মৃতি ব্যাডমিন্টন ১৬ দলীয় টুর্নামেন্টের শুভ উদ্বোধন নলছিটিতে পৌর নির্বাচনে মেয়র পদে কেএম মাসুদ খানের প্রার্থীতা বহালের নির্দেশ সুপ্রিমকোর্টের গোবিন্দগঞ্জ পৌরসভা নির্বাচনে প্রচার প্রচারণা ও সমর্থনে এগিয়ে স্বতন্ত্র মেয়র প্রার্থী রাফি রংপুর পলিটেকনিক ইন্সটিটিউট রোভার স্কাউট গ্রুপের শীত বস্ত্র বিতারন কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা সাবেক তুমুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান এর জানাজা নামাজ অনুষ্ঠিত। শাজাহানপুরে ইউএনওর বিদায় বেলা মূলা উপহার খুশিতে মিষ্টি বিতরণের ধুম আজমীর সভাপতি টুটুল সাধারণ সম্পাদক ঝালকাঠি টেলিভিশন সাংবাদিক সমিতির নতুন কমিটি ঘোষণা

হাম-রুবেলা ক্যাম্পেইনে কাজ করছে পটুয়াখালী জেলা রোভার ও স্কাউটস্ এর সদস্যরা।

নাঈম খান
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর, ২০২০
  • ১৭০ বার পড়া হয়েছে
পটুয়াখালী জেলা রোভার । দৈনিক বাংলার ঐতিহ্য

সারাদেশে ৯ মাস থেকে ১০ বছরের নিচের প্রায় ৩ কোটি ৪০ লক্ষ শিশুকে ১ ডোজ এমআর টিকা প্রদান করা হবে। চলমান কোভিড-১৯ বৈশ্বিক মহামারি বিবেচনা করে দেশে বিদ্যমান শারীরিক দূরত্ব বজায় রাখা, মাস্ক পরিধান করা, হাঁচি-কাশির শিষ্টাচার পালন ও সঠিক পদ্ধতিতে হাত ধোয়া ইত্যাদি স্বাস্থ্য সুরক্ষামূলক নিয়মাবলী যথাযথ প্রতিপালন সাপেক্ষে ক্যাম্পেইনটি পরিচালিত হচ্ছে।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের অধীন সম্প্রসারিত টিকাদান কর্মসূচি (ইপিআই) ১৯৭৯ সাল থেকে শিশুদের বিভিন্ন সংক্রামক রোগজনিত মৃত্যু ও পঙ্গুত্বের হার কমিয়ে আনার লক্ষ্যে সারাদেশে টিকাদান কর্মসূচি পরিচালনা করে আসছে।

ইপিআই-এর অন্যান্য লক্ষ্যসমূহের মধ্যে ২০২২ সাল নাগাদ জাতীয় পর্যায়ে হাম-রুবেলা টিকার কভারেজ শতকরা ৯৫ ভাগে উন্নীতকরণ এবং ২০২৩ সাল নাগাদ হাম-রুবেলা দূরীকরণ অন্যতম। হাম-রুবেলা রোগ ও এর জটিলতা থেকে রক্ষা পাবার সর্বোৎকৃষ্ট উপায় হলো সঠিক সময়ে শিশুকে হাম-রুবেলা (এমআর) টিকা প্রদান করা। নিয়মিত টিকাদান কর্মসূচিতে শিশুদের ৯ মাস ও ১৫ মাস বয়সে মোট ২ ডোজ এমআর টিকা প্রদান করা হয়ে থাকে।

এই ক্যাম্পেইনে কাজ করছে পটুয়াখালী জেলা রোভার ও স্কাউটস এর সদস্যরা। পরিচালনা করছে আবদুল কাইউম,আর.এস.এল, লোহালিয়া মুক্ত রোভার স্কাউট গ্রুপ, পটুয়াখালী।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি

©দৈনিক বাংলার ঐতিহ্য (2019-2020)